মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st August ২০২১

মোহাঃ আব্দুর রফিক

পরিচালক

বাংলাদেশ ইন্সটিটিউট অব এ্যাডমিনিস্ট্রেশন এন্ড ম্যানেজমেন্ট (বিয়াম) ফাউন্ডেশন, আঞ্চলিক কেন্দ্র, বগুড়া

মোহাঃ আব্দুর রফিক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশস রকারের একজন উপসচিব। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ২০তম ব্যাচের সদস্য। তার নিজ জেলা বগুড়া। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে তিনি ইংরেজি অনার্স এবং ফলিতভাষাতত্ত্ব ও ইংরেজি ভাষা শিক্ষণ এরও পরমাস্টার্স ডিগ্রী অর্জনকরেন।

জনাব মোহাঃ আব্দুর রফিক ২০০১ সালের মে মাসে ২০তম বিসিএস-এ উত্তীর্ণ হয়ে রাঙ্গামাটি পার্বত্য জেলায় সহকারি কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। তিনি নাটোর জেলার সিংড়া উপজেলায় সহকারি কমিশনার (ভূমি) ও উলিপুর-কুড়িগ্রাম, নীলফামারী সদর এবং পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় নির্বাহী অফিসারহিসেবে দায়িত্ব পালন করেন।

মোহাঃ আব্দুর রফিক জয়পুরহাট জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হিসেবেদায়িত্ব পালন করেন এবং ঝিনাইদহ জেলায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হিসেবেদায়িত্ব পালনকরেন। পাবনা ও নওগাঁ জেলায় তিনি উপপরিচালক, স্থানীয়সরকার হিসেবেদায়িত্ব পালন করেন। বর্তমান পদে (০৫-০৪-২০১৮ তারিখে) যোগদানের পূর্বে তিনি রংপুর জোনে (রংপুর, লালমনিরহাট, নীলফামারী, গাইবান্ধা ও কুড়িগ্রামজোন) জোনাল সেটেলমেন্ট অফিসার হিসেবেদায়িত্ব পালন করেন। প্রায় প্রতিটি কর্মস্থলে কৃতিত্বের সাথেদায়িত্ব পালনের কারণে তিনি সরকারি ভাবে পুরস্কৃত হন। তার একটি উদ্যোগ‘‘জনপ্রশাসনপদক’’প্রাপ্ত।

জনাব মোহাঃ আব্দুর রফিক বিবাহিত এবং তিন সন্তানের জনক। 


Share with :

Facebook Facebook